সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

আফগানদের কাছে ক্ষমা চাইলেন পলাতক প্রেসিডেন্ট

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৫২

আফগানিস্তানের জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন দেশটির সাবেক পলাতক প্রেসিডেন্ট আশরাফ গনি।

গত বুধবার (০৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি বলেছেন, তালেবানের কাছে কাবুলের দখল চলে যাওয়ার সময় যেভাবে সবকিছু ঘটেছে সেজন্য তিনি জনগণের কাছে ক্ষমা চান।

মূলত নিজের দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার জন্যই ক্ষমা চেয়েছেন গনি।

 

বিবৃতিতে প্রেসিডেন্টের দায়িত্ব পালনের সময় নিজের অর্থনৈতিক কর্মকাণ্ড ‘স্বচ্ছ’ ছিল বলে উল্লেখ করেন তিনি।

গনি জানান, দেশ থেকে পালিয়ে যাওয়ার সময় তিনি বিপুল অঙ্কের অর্থ সঙ্গে করে নিয়ে গেছেন বলে খবরে প্রচার করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনে তিনি আন্তর্জাতিক নিরপেক্ষ সংস্থা বা জাতিসংঘের মাধ্যমে তদন্তের মুখোমুখি হতে রাজি আছেন।

গত ১৫ আগস্ট তালেবান কাবুলে প্রবেশ করার আগ মুহূর্তে গনি দেশ থেকে পালিয়ে যান। বুধবার  টুইটারে পোস্ট করা বিবৃতিতে সঙ্গে করে নগদ অর্থ নিয়ে যাওয়ার অভিযোগকে ‘ভিত্তিহীন’ বলে প্রত্যাখ্যান করেন।

গনির দেশত্যাগের পর থেকেই আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, চারটি গাড়ি ও একটি হেলিকপ্টারে করে তিনি নগদ ১৬ কোটি ডলার অর্থ আফগানিস্তান থেকে নিয়ে গেছেন।

বিবৃতিতে সাবেক আফগান প্রেসিডেন্ট বলেন, নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের অনুরোধে তিনি দেশত্যাগ করেছেন। তিনি কাবুলে অবস্থান করলে ১৯৯০’র দশকের মতো দেশটিতে গৃহযুদ্ধ বেধে যেত।

গনি কাবুল ত্যাগ করার পর তিনদিন পর্যন্ত তার কোনো হদিস পাওয়া যায়নি। পরে খবর প্রকাশিত হয় যে, তিনি সংযুক্ত আরব আমিরাতে আশ্রয় নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: