বুধবার, ২৯ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

কারাগার থেকে মাস্টার্স পরীক্ষার অনুমতি পেলেন ছাত্র অধিকারের সোহেল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৭

ঢাকা: কাশিমপুর কারাগার থেকেই মাস্টার্স পরীক্ষা দেওয়ার অনুমতি পেলেন ছাত্র অধিকার পরিষদের তিতুমীর কলেজ শাখার সভাপতি সোহেল মৃধা। রোববার (০৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী তার পরীক্ষা গ্রহণের আদেশ দেন।

সোহেল মৃধা তিতুমীর কলেজের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। মোদী বিরোধী আন্দোলনের সময় মতিঝিল থেকে গ্রেফতার হন তিনি। কারাগারে থাকা অবস্থায় তার পরীক্ষার সময়সূচি ঘোষণা করে ঢাকা বিশ্বিবদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৯ সেপ্টেম্বর থেকে তার পরীক্ষা শুরু হবে।

তার জামিন আবেদনের শুনানি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে হবে আগামী ১৯ সেপ্টেম্বর। এ অবস্থায় গত ২ সেপ্টেম্বর তার পক্ষে আইনজীবী খাদেমুল ইসলাম কারাবিধি অনুযায়ী পরীক্ষা গ্রহণের আবেদন করেন।

রোববার আবেদনের পক্ষে আইনজীবী খাদেমুল ইসলাম, মো. পারভেজ ও এএইচএম মঞ্জুরুল কবির মাসুদ শুনানি করেন। শুনানি শেষে বিচারক কারা কর্তৃপক্ষকে পরীক্ষা গ্রহণে ব্যবস্থা নিতে আদেশ দেন। আদেশের কপি ঢাকা বিশ্ববদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, তিতুমীর কলেজের অধ্যক্ষ এবং বাংলা কলেজের কেন্দ্র তত্ত্বাবধায়ককে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা মিছিল বের করে। শাপলা চত্বরে সেই মিছিল থেকে ৩২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এসব নেতাকর্মীর মধ্যে সোহেল মৃধার জামিন আবেদন হাইকোর্টে একবার নামঞ্জুর হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: