সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

কোম্পানীগঞ্জে ৪ শয্যার আইসিইউ চালু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৬

নোয়াখালী: কোভিড এবং নন-কোভিড রোগীদের নিবিড় পরিচর্যায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে মোশাররফ হোসেন ডায়াবেটিস হাসপাতালে চালু হয়েছে চার শয্যা বিশিষ্ট বেগম ফজিলাতুন্নেছা আইসিইউ (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) ইউনিট।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মায়ের নামে শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের আর্থিক সহায়তায় স্থাপন করা হয়েছে ৪ শয্যা বিশিষ্ট এ আইসিইউ ইউনিট।

 

 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার থেকে আইসিইউ ইউনিটটিতে রোগীদের নিবিড় পরিচর্যা কার্যক্রম শুরু করা হয়েছে।

আইসিইউ ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবা কর্মী দ্বারা সার্বক্ষণিক পরিচর্যা দেওয়া হবে। এ ইউনিটে ভেন্টিলেটর, সি-পেপ ও বাই-পেপসহ আধুনিক চিকিৎসা সুবিধা সংযোজন করা হয়েছে। নবস্থাপিত আইসিইউ ইউনিটে কোভিড ও নন-কোভিড এবং জটিল রোগে আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পাবেন।

এর আগে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নিজস্ব অর্থায়নে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫টি করে মোট ৩০ শয্যার উচ্চপ্রবাহের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করেন।

প্রসঙ্গত, মন্ত্রী ওবায়দুল কাদেরের বাবা মোশাররফ হোসেনের নামে কোম্পানীগঞ্জে প্রতিষ্ঠিত হাসপাতালটি বাংলাদেশ ডায়াবেটিস সমিতির অধিভুক্ত। মন্ত্রীর মমতাময়ী মা বেগম ফজিলাতুন্নেছার নামে নামকরণ করা হয়েছে নবস্থাপিত আইসিইউ ইউনিটের।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: