মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

ঝালকাঠিতে সড়কের বেহাল দশা, সংস্কারের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৩৫

 

 

আবু সায়েম আকন

, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

 

ঝালকাঠির নলছিটিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার ৯ নং ওয়ার্ডের কান্ডপাশা গ্রাম ও দপদপিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের গোহালকাঠীর সংযোগ সড়কটি দীর্ঘদিন যাবৎ সংস্কার কাজ না করার কারনে মরনফাদে পরিনত হওয়ায় রবিবার ১৭ জুলাই সকাল ১০টায় এ মানববন্ধনের আয়োজন করেন ভুক্তভোগী এলাকাবাসী।

 

মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক ও জনপদ বিভাগের পৌরসভার কান্ডপাশা বেইলি ব্রিজ সংলগ্ন (নিচ দিয়ে) এই রাস্তাটি দীর্ঘ ১৫ বছরেও কোনো সংস্কার করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রতি বছরের ন্যায় এ বছরও বর্ষায় তলিয়ে আছে ওই সড়কটি। প্রায় ২ কিলোমিটার এই রাস্তাটি ইউনিয়ন এবং পৌরসভার সীমানায় হওয়ায় উভয় পক্ষের রসি টানা টানিতে এটি সংস্কারের দায়িত্ব কেউ নিতে চায় না। এর ফলে স্থানীয় প্রায় ৫ হাজার জনসাধারনের জীবন দুর্বিষহ আকার ধারণ করেছে। বিশেষ করে গোহালকাঠী এবং পুর্ব কান্ডপাশার কয়েক হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তা এটি। কোনোমতে ইটের সোলিং দেয়া হলেও তা এখন আর নেই। যার ফলে একটু জোয়ার হলেই অধিকাংশ সময় হাটু পানি থেকে কোমর পর্যন্ত পানির নিচে চলে যায়। বন্ধ হয়ে যায় চলাচল। পায়ে হেঁটে চলাও দ্বায়। রোগী পরিবহনের কোনো সুযোগ না থাকায় এক প্রকার চিকিৎসা ছাড়াই চলতে হয় তাদের। স্কুল পড়ুয়া শিশু-কিশোর ছাত্র-ছাত্রী, গর্ভবতী ও বৃদ্ধদের কস্টের কোনো শেষ নেই, সেই দূর্ভোগ প্রকাশ করার মত তাদের ভাষাও নেই। এই ক্ষোভে, দুঃখে কষ্টে মান অভিমান নিয়ে তারা এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন বলে জানিয়েছেন মানববন্ধনের বক্তারা।

 

এসময় বক্তারা আরো বলেন, সামনে জাতীয় নির্বাচন, গত ১৩ বছরের বেশি সময় ধরে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায়। এই দীর্ঘ সময়ে দেশের ব্যাপক উন্নয়ন হলেও তৃনমুল পর্যায়ের অনেক কিছুই অনুন্নত যা আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে, তাই স্থানীয় পর্যায়ে ব্যাপক উন্নয়ন দরকার। এই রাস্তাটির সংস্কারের জন্য তারা স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু’র সুদৃষ্টি কামনা করছেন।

 

উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন স্থানীয় ব্যবসায়ী মন্টু জোমাদ্দার, সুমন জোমাদ্দার, জহিরুল ইসলাম, উপজেলা কৃষকলীগ নেতা বালী তাইফুর রহমান তূর্য প্রমূখ।

 

এসময় বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক লোক উপস্থিত ছিলেন। এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টি দেখবেন বলে আস্বস্ত করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: