মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

থাইল্যান্ড ভ্রমণে এখনো সুখবর নেই বাংলাদেশের

  • আপডেট টাইম : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৬৮

আরও ১৭ দেশের নাগরিক আজ সোমবার থেকে থাইল্যান্ড ভ্রমণ করতে পারবেন। এ নিয়ে মোট ৬৩টি দেশের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিলো থাইল্যান্ড। তবে এই তালিকায় নেই বাংলাদেশ।

এসব দেশের নাগরিকদের পূর্ণ টিকা নেওয়া থাকলে আর ফ্লাইটে চড়ার আগে কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ হলে থাইল্যান্ডে পৌঁছানোর পর আর কোয়ারেন্টিনে থাকতে হবে না। শনিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সরকার কূটনৈতিকভাবে বারবার থাই সরকারের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করলেও রবিবার পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে জরুরি চিকিৎসা, পর্যটন, ব্যবসা ও শিক্ষা উপলক্ষে বাংলাদেশিদের জন্য দেশটিতে ভ্রমণ বন্ধই থাকছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা ইত্তেফাককে জানান, থাই সরকারের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। বাংলাদেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার যে ব্যাপকভাবে কমে এসেছে তা থাই সরকারকে অবহিত করা হচ্ছে। ব্যাংককে বাংলাদেশ দূতাবাস থাই কর্তৃপক্ষের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে।

নাম প্রকাশে অনিচ্ছুক থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিক জানান, দুই দফায় ২১ অক্টোবর ও ৩০ অক্টোবর মোট ৬৩ দেশের নাগরিকদের জন্য থাইল্যান্ড ভ্রমণ উন্মুক্ত হয়েছে। আমরা বাংলাদেশের নাম এই তালিকায় প্রত্যাশা করেছিলাম। থাই সরকার নভেম্বরের মাঝামাঝি আরও কিছু দেশের নাম ঘোষণা করবে। বাংলাদেশ এই তালিকায় থাকবে বলে আমরা প্রত্যাশা করি। কারণ বাংলাদেশে করোনা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: