মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

বিশ্ব থেকে অনাহার দূর করতে নিজের সম্পত্তি বিক্রি করার ঘোষণা ইলন মাস্কের

  • আপডেট টাইম : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১০৯

বিশ্ব থেকে অনাহার দূর করার জন্য বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি ইলন মাস্ক এগিয়ে এলেন। টেসলা-র চীফ ইলন মাস্ক ঘোষণা করেছেন যে, যদি জাতিসংঘের কর্মকর্তারা তাকে গ্যারান্টি দেয় যে তার ৬ বিলিয়ন ডলার দিয়ে বিশ্বে অনাহার মিটবে, তাহলে তিনি নিজের শেয়ার বিক্রির জন্য প্রস্তুত। নিজের ট্যুইট অ্যাকাউন্ট থেকে এই কথা জানিয়েছেন খোদ টেসলার চীফ ইলন মাস্ক।

উনি রাষ্ট্রপুঞ্জের বিশ্ব খাদ্য কার্যক্রমের নির্দেশক ডেভিড ওয়েসলির ট্যুইট রিট্যুইট করে লেখেন, যদি বিশ্ব খাদ্য সংস্থা এই ট্যুইট থ্রেডে এটা বলে দেয় যে, ছয় বিলিয়ন ডলারে বিশ্বে অনাহার কীভাবে মিটবে, তাহলে আমি এখনই টেসলার স্টক বিক্রি করে দেওয়ার জন্য প্রস্তুত।

উল্লেখ্য, জাতিসংঘের বিশ্ব খাদ্য কার্যক্রমের নির্দেশক ডেভিড ওয়েসলি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, টেসলা চীফের মোট সম্পত্তির মাত্র দুই শতাংশ পরিমাণ গোটা বিশ্বের মানুষের খাদ্যাভাব দূর করতে পারে। উনি বলেছিলেন, ইলন মাস্কের সম্পত্তি ৩০০ বিলিয়ন ডলারের বেশি, আর দ্বিতীয় স্থানে রয়েছে জেফ বেজস। উনি ১৯৫ বিলিয়ন ডলারের মালিক। এই দুজনা বিশ্বের খাদ্যাভাব মেটাতে পারে। ডেভিড বলেছিলেন, ইলন মাস্কের কাছে এটা একটা সুবর্ণ সুযোগের মতো। উনি মাত্র দুই শতাংশ মানে ৬ বিলিয়ন ডলার দিয়ে বিশ্বের খিদে মেটাতে পারবেন।

ডেভিড এই বয়ান ট্যুইটারেও লেখেন, আর এর জবাবে টেসলার চীফ ইলন মাস্ক বলেন, তিনি নিজের সম্পত্তির ছয় শতাংশ দিতে রাজি। তবে, রাষ্ট্রপুঞ্জের আধিকারিকে এটা স্পষ্ট করতে হবে যে, তিনি এই টাকা বিশ্বের খিদে মেটানোর জন্য কীভাবে ব্যবহার করবেন। টেসলার চীফ বলেন, রাষ্ট্রপুঞ্জকে নিজেদের খরচ সার্বজনীন করতে হবে, মানুষও দেখবে তাঁরা কীভাবে খরচ করছে।

প্রসঙ্গত টেসলার মালিক ইলন মাস্ক এখন বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি। ওনার কাছে ৩১১ বিলিয়ন ডলারের সম্পত্তি রয়েছে। এমনকি ওনার সম্পত্তির মোট পরিমাণ পাকিস্তানের জিডিপি-র থেকেও বেশি। ৩০০ বিলিয়নের গণ্ডি পার করা ইলন মাস্ক বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে উঠে এসেছেন।

ইত্তেফাক/এফএস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: