রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

মগবাজারে দুই শিশু হত্যা: ২ আসামির সাজা কমলো

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৫২

ঢাকা: রাজধানীর মগবাজারের নয়াটোলায় দুই শিশু হত্যার ঘটনায় দুই আসামি লিটন ও রঞ্জু সরকারকে দেওয়া মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার (৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ এ রায় দেন।

একইসঙ্গে দুই আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া আসামিদের অবিলম্বে কনডেম সেল থেকে সরিয়ে সাধারণ সেলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

আদালতে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল হাই। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

২০০৮ সালের ২৯ এপ্রিল শিশু জুয়েল ও বিপ্লব রাজধানীর মগবাজার এলাকার নয়াটোলার বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। পরে ১ মে পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত টিনশেড ঘর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। ওইদিনই জুয়েলের বাবা আলাল উদ্দিন রমনা থানায় একটি মামলা করেন।

২০০৮ সালের ২৭ জুন এ মামলায় রঞ্জু সরকারকে এবং দুই দিন পর লিটন ওরফে কসাই লিটনকে গ্রেফতার করে পুলিশ। এ দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার বিচার শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ বিচারক দুই আসামিকে মৃত্যুদণ্ড দেন।

নিয়মানুসারে মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য নিম্ন আদালত থেকে হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হয়। পাশাপাশি কারাবন্দি আসামিরা হাইকোর্টে আপিল করেন।

উভয় আবেদনের ওপর শুনানির পর ২০১৫ সালের ১৩ জানুয়ারি হাইকোর্ট রায় বহাল রাখেন। এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আপিল করেন  আসামিরা। সেই আপিলের শুনানি শেষে বুধবার রায় দেন আপিল বিভাগ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: