মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

মাটি খুঁড়লেই বের হচ্ছে ধোঁয়া, জনতার ভিড়

  • আপডেট টাইম : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৫০

বগুড়ার ধুনট উপজেলায় শ্যামগাতী সরকার প্রাথমিক বিদ্যালয়ের পাশে ফাঁকা জায়গায় মাটির নিচ থেকে বের হওয়া ‘ভৌতিক ধোঁয়া’ দেখতে উৎসুক জনতার ভিড় ক্রমেই বাড়ছে। গতকাল শুক্রবার ভোর থেকে বের হওয়া ধোঁয়া দেখতে আসা মানুষের মাঝে নানা কৌতূহলের সৃষ্টি হয়েছে।

গ্রামবাসী জানিয়েছে, শ্যামগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এক খণ্ড অকৃষি জমি। সেখান দিয়েই যাতায়াত করেন গ্রামের মানুষ। কয়েক দিন ধরে ওই পথ দিয়ে লোকজন চলাচল করার সময় প্রচণ্ড তাপ অনুভূত হয়। এতে স্থানীয়দের মাঝে নানা কৌতূহলের সৃষ্টি হয়। এক পর্যায়ে শুক্রবার সকালে মাটি থেকে তাপ বের হওয়া স্থানে গর্ত করতে থাকে গ্রামের কিছু যুবক। এ সময় গর্তের ভেতর থেকে হালকা ধোঁয়া বের হওয়ার দৃশ্য চোখে পড়ে। মাটির নিচ থেকে বের হওয়া ধোঁয়ার সঙ্গে পচা দুর্গন্ধ ছড়িয়ে পড়ে চারিদিকে।

এ বিষয়টি তৎক্ষণাৎ পুরো এলাকা চাউর হয়। উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমায়। স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, শিশু থেকে বৃদ্ধরাও একনজর দেখতে এখানে ভিড় জমান। ঘণ্টার পর ঘণ্টা ধোঁয়ার দৃশ্য দেখতে থাকেন। মাটির নিচ থেকে ধোঁয়া বের হওয়ার ঘটনায় এটাকে অনেকে ‘ভৌতিক’ অনেকে ‘অলৌকিক’ আবার অনেকে ‘আল্লাহ রাব্বুল আলামিনের খেলা’ বলে মন্তব্য করেন।

উপজেলার শ্যামগাতি গ্রামের বাসিন্দা শফিকুল আলম, নবির উদ্দিন ও তোজাম্মেল হকসহ অনেকে বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করেছিলাম মাটির নিচ থেকে গ্যাস বের হচ্ছে। তবে বের হওয়া ধোঁয়ায় আগুন ধরানোর চেষ্টা করেছি, কিন্ত আগুন ধরেনি। কখনও ধোঁয়া বাড়ছে, আবার কখনও কমছে। মাটি থেকে কেন ধোঁয়া বের হচ্ছে তা আমরা নিশ্চিত করে বলতে পারছি না। তবে এ বিষয়টি সংবাদকর্মীদের জানানো হয়েছে।’

এ বিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় মোহন্তের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: