মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

‘শতবর্ষে বঙ্গবন্ধু অর্ধশতে বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩

রাবি: সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘শতবর্ষে বঙ্গবন্ধু অর্ধশতে বাংলাদেশ’ শীর্ষক স্মারক গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদ গ্রন্থটি প্রকাশ করে।

গ্রন্থটিতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে ২৩টি প্রবন্ধ স্থান পেয়েছে।

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ প্রফেসর একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

মোড়ক উন্মোচন করে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য সত্ত্বা। বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, তার স্বপ্ন ছিল শোষিত-নিপীড়িত বাঙালি জাতির স্বাধীনতা। কোনো বাধা-বিপত্তি, কোনো প্রতিকূলতা তাকে লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি। বঙ্গবন্ধু আজ আমাদের মধ্যে নেই, কিন্তু চির অম্লান হয়ে আছে তার আদর্শ ও চেতনা যা আমাদের আগামী দিনের চলার পাথেয়, তার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়। সে স্বপ্ন বাস্তবায়নে আমাদের বঙ্গবন্ধু সম্পর্কে পড়াশোনা ও গবেষণায় নিরন্তর রত থাকতে হবে। আমাদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনার স্ফুরণেই সম্ভব স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইমেরিটাস প্রফেসর অরুণ কুমার বসাক, সাবেক উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক শাহ্ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. মো. আরিফুর রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্মারকগ্রন্থের সম্পাদক রোকেয়া হলের প্রাধ্যক্ষ প্রফেসর মোবাররা সিদ্দিকা বক্তব্য রাখেন।

এছাড়া প্রাধ্যক্ষদের পক্ষ থেকে শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. মো. জাহিদুল ইসলাম, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ ড. এম জুলকার নায়েন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. রওশন জাহিদ, মতিহার হলের প্রাধ্যক্ষ প্রফেসর মুসতাক আহমেদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ প্রফেসর শর্মিষ্ঠা রায়, রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ প্রফেসর রুকসানা বেগম শুভেচ্ছা বক্তব্য দেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: