মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

সাপাহারে আধ্যাত্নিক শক্তি অর্জন করার জন্য কবরের মাটি খুঁড়তে গিয়ে আটক একজন

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ২১

 

 

আকতারুল ইসলাম,

সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

কবরের মাটি শরীরে মেখে আধ্যাত্মিক শক্তি অর্জন করার জন্য রাতের আধারে কবরের মাটি খুঁড়তে গিয়ে আটক হয়েছে উজ্জল টুডু (২০) নামে এক আদীবাসী যুবক। এরপর থেকেই নানা জলপনাকল্পনার সৃস্টি হয়েছে এলাকা জুড়ে। এমনি এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে নওগাঁর সাপাহার উপজেলার বাখরপুর (তালতলা) গ্রামে। এঘটনায় সাপাহার থানায় একটি মামলা করেন মৃত তালামনি টুডুর ছেলে মন্দন সরেন।

 

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার বাখরপুর (তালতলা) গ্রামের আমিন সরেনের স্ত্রী তালামনি টুডু ৩১ অক্টোবর রাত ১০ টার দিকে মৃত্যুবরণ করেন। পরদিন বিকেল ৩ টার দিকে ধর্মীয় বিধি মোতাবেক বাড়ি হতে হাফ কিলো মিটার দূরে নির্ধারিত আদিবাসী সম্প্রদায়ের সমাধিস্থলে তার দাফনকার্য সম্পূন্ন হয়। ওইদিন রাত সোয়া ৯ টার দিকে মৃত তালামনির ছেলে মন্দন সরেন লোক মুখে জানতে পারেন কেউ একজন তার মায়ের কবরে মাটি খুঁড়ছে। খবর পেয়ে মন্দন সরেন লোক জন নিয়ে ওই সমাধিস্থলের দিকে রহনা দেয়। পথিমধ্যে ওই পথ ধরে উজ্জল টুডুকে শরীরে কাদামাটি মেখে হেঁটে আসতে দেখতে পান তারা। এসময় উজ্জল টুডুর পথরোধ করে জিজ্ঞাসাবাদ শুরু করেন মন্দন সরেন ও স্থানীয় লোকজন। এক পর্যায়ে উজ্জল টুডু স্বীকার করে সে আধ্যাত্মিক শক্তি অর্জন করার জন্য তালামনির কবর খুঁড়ে মাটি তুলে তার শরীরে মেখেছেন। উজ্জলের এমন স্বীকারোক্তি পেয়ে তাকে নিয়ে স্থানীয় লোকজন ও মন্দন সরেন তার মায়ের সমাধিস্থলে গিয়ে দেখতে পায় কবরের মাঝখানে প্রায় এক ফুট গর্ত করে মাটি খোঁড়া হয়েছে। পরে ‘৯৯৯’ নম্বরে ফোন দিয়ে ঘটনাটি স্থানীয় থানা পুলিশকে অবগত করেন মন্দন সরেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ উজ্জল টুডুকে আটক করে থানায় নিয়ে আসে। পরে আটক উজ্জলের বিরুদ্ধে অনুভূতি তে আঘাত দেওয়ার অভিযোগে মামলা করেন মন্দন সরেন। মামলা দায়ের পর উজ্জল টুডুকে গ্রেফতার দেখিয়ে পরদিন বুধবার আদালতে সোপর্দ করে সাপাহার থানা পুলিশ।

 

এবিষয়ে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান বলেন, উজ্জল টুডুকে আজ আদালতে সোপর্দ করা হয়েছে। তবে এটি লাশ চুরির কোন ঘটনা না। এটি ছিল সে যেকোনোভাবে শুনেছে কবর থেকে মাটি নিয়ে এসে গায়ে মাখলে সে কিছু আধ্যাত্মিক শক্তি পাবে। আর সেই শক্তি অর্জনের জন্যই সে রাত্রে কবরের মাঝখানে হাসুয়া দ্বারা অনুমান এক ফুট গভীর করে কবর খুঁড়ে মাটি নিয়ে আসে।

 

আকতারুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

০১৭৯০২৫৫৫০৭

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: