সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

সাপাহারে বজ্রপাতে প্রতিরোধে রোপনকৃত তালগাছ বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে

  • আপডেট টাইম : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২৬

 

 

আকতারুল ইসলাম

, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর সাপাহারে বজ্রপাত প্রতিরোধে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কৃতপক্ষ( বিএমডিএ সহ বিভিন্ন মহলের বিভিন্ন রাস্তার পাশে রোপণকৃত তালগাছ গুলো প্রতিনিয়ত ঘাস মারা বিষদিয়ে মেরে ফেলা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, বজ্রপাত প্রতিরোধে সাপাহার উপজেলার বিভিন্ন সড়কে বিভিন্ন সময় তালের চারা রোপণ করা হয়। উপজেলার তিলনা ইউনিয়নের বিভিন্ন রাস্তায় লাগানো হয়েছিল তালগাছ যা বর্তমানে খুঁজে পাওয়া বিরল। এরকম উপজেলার বিভিন্ন রাস্তায় ও খাস পুকুর পাড়ে লাগানো তালগাছ গুলো বর্তমানে খুঁজে পাওয়া যায় না।

মানিকুরা গ্রামের আলহাজ্ব আব্দুল গফুর মন্ডলের পুত্র মাসুদ তার আম বাগানের আম গাছ সরকারি রাস্তার পার্শে লাগিয়ে বজ্রপাত হতে রক্ষাকারী তালগাছ বিষ দিয়ে মেরে ফেলেছে। এরকম উপজেলার বিভিন্ন রাস্তার ধারে লাগানো তালগাছগুলো অসাধু ব্যক্তিরা নিজেদের স্বার্থ হাসিল করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে তালগাছ মেরে ফেলেছে। এতে করে বজ্রপাতের আশঙ্কা দিন দিন বাড়ছে।

এ বিষয়ে মাসুদের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি সঠিক উত্তর দিতে না পারায় বিভিন্ন প্রকার তাল বাহানা করেন এক পর্যায়ে তথ্যদাতার নাম জানার জন্য ব্যাকুল হয়ে পড়েন এবং কেন তালগাছ মেরেছেন এর কোন উত্তর না দিয়ে ফোন কেটে দেন।

সরেজমিনে গিয়ে গাছ মারার কারণ হিসেবে বিষ প্রয়োগ করেছে বলে এলাকাবাসী জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: