মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হবেন যেভাবে

  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৭

ফেসবুক, হোয়াটস্যাপ, টুইটার ইত্যাদি সোশ্যাল মিডিয়াতে  যেমন চটজলদি জনপ্রিয় হওয়া যায়, তেমনি আবার নিজের অজান্তে বিরক্তিকর হয়ে উঠতেও সময় লাগে না।

আসুন জেনে নিন, অনলাইনে কীভাবে জনপ্রিয় হয়ে উঠবেন ও কোন আচরণগুলো এড়িয়ে চলবেন? আগে এড়িয়ে চলার আর একটি আচরণের কথা বলি।

 

 

একটি অবাঞ্ছনীয় মেসেজ বা পোস্টিং হলো ফেক নিউজ (মিথ্যা খবর ) – যা কিনা উদ্দেশ্যপ্রনোদিত ভাবে তৈরি করে প্রচার করা হয়। আজকের দিনের এ এক অপ্রিয় সত্য, যে অনেক ফেক নিউজ আমরা আত্মীয় বা বন্ধুদের কাছ থেকে পাই -অনেকটাই তাদের না জেনেশুনেই মেসেজ ফরওয়ার্ড করার ফলে। আপনি যা মেসেজ পান তার দায় আপনার নয়।  কিন্তু দেখবেন আপনার কাছ থেকে কেউ যেন কোনোদিন ফেক নিউজ না পান। ফেক নিউজ ও পোস্টিং পাঠালে প্রাপকের কাছে আপনার ব্যক্তিত্ব হ্রাস পাবে ।

এবার আসি জনপ্রিয় হবার উপায়গুলোতে-

আপনি যে সোশ্যাল মিডিয়া  প্লাটফর্মেই থাকুন না কেন, আপনার প্রোফাইলের ছবি যেন খুব উজ্জ্বল ও  আকর্ষণীয় হয়। দরকার হলে, নিজে সেলফি না তুলে ভালো ফটোগ্রাফার বন্ধুকে দিয়ে ছবি তুলিয়ে নিন।

পোস্ট দেওয়ার সময়, যে যে  ক্ষেত্রে আপনার বিশেষ মেধা বা আগ্রহ রয়েছে, যেমন ধরুন রান্না বা রাজনীতি, সমাজ বা সিনেমা, সেই ক্ষেত্রগুলো বেছে নিন।

জনপ্রিয় হতে চাইলে ধৈর্য ধরে লেগে থাকতে হবে। তাই অনেক প্লাটফর্মে অল্প অল্প সময় না দিয়ে একটি বা দুটি প্লাটফর্মে সময় দিলে অনেক দ্রুত সাড়া পাবেন।
প্রাসঙ্গিক উক্তি, জিজ্ঞাসা, বিষয়ের নানা তথ্য, কিছু করতে পারার উপায়, জনপ্রিয় ও উপভোগ্য মন্তব্য এবং ভালো কনটেন্ট দিলে আপনাকেই খুঁজে নেবে নেটবাসীরা।

কোনোভাবেই নিজের বা অন্যের পোস্টে ঝগড়ায় জড়ানো যাবে না।
এবার নিয়মিতভাবে প্রাসঙ্গিক ও আকর্ষণীয় পোস্ট করতে থাকুন। প্রথম পোস্ট থেকে দ্বিতীয় পোস্টে সময়ের দূরত্ব বজায় রাখবেন।

এভাবে জনপ্রিয়তার সিঁড়িতে ধাপে ধাপে উঠতে থাকুন। আপনার জনপ্রিয়তা কে আটকায়?

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: