মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

স্পিকার শাফির আমন্ত্রণে সিসিক মেয়র আরিফুল হক পরিদর্শন করলে ঐতিহাসিক টাউন হল

  • আপডেট টাইম : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ২০

লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেট’স কাউন্সিলের স্পিকার কাউন্সিলর শাফি আহমদের আমন্ত্রণে ঐতিহাসিক টাউন হল পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার টাওয়ার হ্যামলেটস বারার ফার্স্ট সিটিজেন ও স্পিকার কাউন্সিলর শাফি আহমদ ও ডেপুটি মেয়র কাউন্সিলর মায়ূম তালুকদার তাঁদেরকে উষ্ণ অভ্যর্থনা জানান। পরে স্পিকারের কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্যাবিনেট মেম্বার কাউন্সিলর আবু চৌধুরী, কাউন্সিলর মুশতাক আহমেদ, কাউন্সিলর আনা মিয়া, কাউন্সিলর বেলাল উদ্দিন, কাউন্সিলর আব্দুল মান্নান। এ সময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন -লন্ডন এডুকেশন ট্রাস্ট ইউকে’র চেয়ারম্যান ও কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর ট্রেজারার সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, জাসাস নেতা আব্দুস সালাম, লন্ডন স্পোটিফ এর বোর্ড অফ ডায়েরেক্তর মুহি মিকদাদ, শিমুল প্রমুখ।

স্পিকার কাউন্সিলর শাফি আহমদ তাঁর বক্তব্যে নতুন টাউন হলের ব্যাপারে বলেন হোয়াইটচ্যাপেলের ঐতিহাসিক গ্রেড-২ তালিকাভুক্ত পুরানো রয়্যাল লন্ডন হাসপাতাল ভবনটি এ বছর (২০২৩) টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন টাউন হল হিসাবে পুনরায় চালু হয়েছে।

অষ্টাদশ শতাব্দীর মাঝামাঝি সময়ে নির্মিত পুরানো হাসপাতাল ভবনটি ২০১৩ সালে বন্ধ হয়ে যায় যখন হাসপাতালটি ঠিক পাশের একটি নতুন, আধুনিক ভবনে স্থানান্তরিত হয়।

গ্রেড-২ তালিকাভুক্ত ভবনটি একটি হাসপাতাল এবং একটি মেডিকেল কলেজ উভয়ই ছিল চারটি ভিন্ন শতাব্দী ধরে। যার মধ্যে দুটি বিশ্বযুদ্ধের আহতদের চিকিৎসা এবং একটি প্রসূতি হাসপাতাল অন্তর্ভুক্ত ছিল।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের প্রথম মেয়র লুতফুর রহমান কাউন্সিলের মাধ্যমে ৯ মিলিয়ন পাউন্ড দিয়ে পুরানো হাসপাতাল বিল্ডিং কিনেছে এবং আইকনিক বিল্ডিংটি পুনরুদ্ধার, সংস্কার এবং প্রসারিত করার জন্য একটি মাল্টি-মিলিয়ন পাউন্ড প্রকল্প শুরু করেছে- যা এখন স্থানীয় কমিউনিটিকে সেবা করার বিশেষ ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: