মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

লন্ডনে মেট পুলিশের আট কর্মকর্তাকে শাস্তি

  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ১৬

ব্রিটিশ সংবাদ মাধ্যমের তথ্যমতে দু’জন মেট পুলিশ অফিসারকে “বৈষম্যমূলক এবং আক্রমণাত্মক” হোয়াটসঅ্যাপ বার্তা প্রেরণের জন্য বরখাস্ত করা হয়েছে বলে খবরে জানা যায়। সংবাদমাধ্যম নিশ্চিত করে তাদের অশ্লীল বাক্যবাণ ছিল একজন ডিসেবল অটিস্টিক লোকের উদ্দেশ্যে।

টিভি ব্যক্তিত্ব মিসেস প্রাইসের ২০ বছর বয়সী অটিস্টিক ছেলেকে নিয়ে শাস্তিপ্রাপ্ত এই মেট পুলিশ অফিসারেরা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে বিরুপ মন্তব্য করেন বলে খবরে প্রকাশ পায়। তাদের মন্তব্য তাকে হতবাক ও বিরক্ত করেছে বলে জানান মিসেস প্রাইস।

মিসেস প্রাইস বলেন, ” আমরা আমাদের সুরক্ষার জন্য পুলিশ অফিসারদের দিকে তাকিয়ে থাকি এবং আমরা আমাদের বাচ্চাদের শেখাই পুলিশ আমাদের রক্ষা করবে। কিন্তু কিছু পুলিশের এই রকম অদ্ভুত আচরণ আমাদের লোকেদের হতাশ করেছে।”

দোষী সাব্যস্ত অফিসারদের মধ্যে দুইজন বর্তমানে কর্মরত এবং ছয়জন প্রাক্তন পুলিশ অফিসার ছিলেন। যাদের নামে বর্ণবাদী, যৌনতাবাদী, সমকামী ও কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ পাওয়া যায় বলে খবরে জানা যায়। তাদের আচরণ ছিল পেশাদারিত্বের বাইরে যার জন্য তাদের দোষী সাব্যস্ত করা হয় বলে মেট পুলিশের একজন মুখপাত্র নিশ্চিত করেন।

অভিযুক্ত ও দোষী সাব্যস্ত অফিসারদের “সিক্রেট স্কুইরেল এস ** টি” নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছিল যেখানে এইধরনের অশ্লীল কথা খুঁজে পাওয়া গিয়েছে বলে একজন প্রশাসনিক কর্মকর্তা নিশ্চিত করেন। ২০১৬ সালের মে মাস এবং ২০১৮ সালের জুন মাসের ভিতরে তাদের অশ্লীল কথোপকথনের অংশ খুঁজে পাওয়া যায় বলে জানা যায়।

সাউথওয়ার্কের ফিলিস্ত্রা হাউসে ছয়দিন ব্যাপী শুনানি হওয়ার পর যথাযথ প্রমাণের ভিত্তিতে এই শাস্তি প্রদান করা হয় বলে খবরে প্রকাশ পায়।

মেট পুলিশ নিয়ে কাজ করে এমন একটি দাতব্য প্রতিষ্ঠানের একজন মুখপাত্র বলেছেন, ” যাদের নিরাপত্তা দেওয়া নিয়ে পুলিশ সদস্যরা কাজ করে তাদের নিয়ে এমন অযাচিত মন্তব্য করা খুবই বিস্ময়কর। এটা সত্যি দুঃখজনক যেসব দূর্বল লোকেদের নিরাপত্তা দেওয়া ছিল তাদের দায়িত্ব তাদের নিয়েই খারাপ মন্তব্য করেছে ওরা।”

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: