মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

ফিলিস্তিনে খাদ্যসহায়তা বন্ধের সিদ্ধান্ত জাতিসংঘের

  • আপডেট টাইম : সোমবার, ৮ মে, ২০২৩
  • ২০

তহবিল ঘাটতি’র কারণে ফিলিস্তিনে খাদ্য’সহায়তা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে জাতিসংঘে’র সহযোগী সংস্থা বিশ্ব খাদ্য কর্ম’সূচি (ডব্লিউএফপি)। আগামী জুন মাস থেকেই কার্য’কর হবে এ সিদ্ধান্ত।

রোববার অঞ্চলটি’তে কাজ করা ডব্লিউএফপি’র এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

ওই কর্মকর্তা জানান, ফিলিস্তিনিদে’র জন্য পর্যাপ্ত সহায়তা না থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়ে’ছে। এই সংখ্যা ডব্লিউএফপি’র পক্ষ থেকে সহায়তা পাওয়া ফিলিস্তিনিদে’র ৬০ শতাংশ।

ফিলিস্তিনে ডব্লিউএফপি’র আবাসিক প্রতিনিধি সামার আব্দেলজাবের বলেন, তহবিলে’র তীব্র ঘাটতির জন্য আমরা এ কষ্টদায়ক সিদ্ধা’ন্ত নিতে বাধ্য হচ্ছি।

সংস্থাটি’র এমন পদক্ষেপে সবচেয়ে বেশি ভুগতে হবে অবরুদ্ধ গাজার বাসিন্দাদে’র। যেখানে খাদ্য নিরাপত্তাহীনতা ও দারিদ্র্যে’র হার সবচেয়ে বেশি। তবে জাতিসংঘে’র এই সংস্থাটি গাজা এবং পশ্চিম তীরের ১ লাখ ৪০ হাজার দরিদ্র মানুষকে সহায়তা দেওয়া অব্যাহত রাখবে।

জাতিসংঘে’র এই সংস্থা দরিদ্র ফিলিস্তিনিদে’র জন্য প্রতি মাসে জনপ্রতি ১০ দশমিক ৩০ মার্কিন ডলার মূল্যে’র মাসিক ভাউচার এবং খাবারে’র প্যাকেট সহায়তা হিসেবে দিয়ে থাকে। তবে সহায়তা স্থগিতের সর্বশেষ এ সিদ্ধান্তে’র কারণে উভয় কর্মসূচিই ক্ষতিগ্রস্ত হবে।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, ২০০৭ সাল থেকে গাজা ফিলিস্তিনে’র সশস্ত্র গোষ্ঠী হামাসের নিয়ন্ত্রণে। এখানে ২৩ লাখ মানুষে’র বসবাস। যাদের ৪৫ শতাংশ বেকার এবং ৮০ শতাংশ আন্তর্জাতিক সহায়তার ওপর নির্ভরশীল।

সূত্র : রয়টার্স

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: