সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

দুই সপ্তাহের জামিন পেলেন ইমরান খান

  • আপডেট টাইম : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ২৫

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলা’য় দুই সপ্তাহে’র জামিন পেয়েছেন পাকিস্তানে’র সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার পাকিস্তান সুপ্রিম কোর্টে’র বিচারপতি মিয়াগুল হাসান আওরঙ্গজেব এবং বিচারপতি সামান রাফাত ইমতিয়িাজে’র একটি বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন।

এর আগে, দুপুর ১টা’র কিছু আগে শুনানি শুরু হয়। এর কিছুক্ষণে’র মধ্যেই জুমার নামাজের বিরতি শুরু হয়। বিরতি শেষে এজলাস বসে দুপুর আড়াইটা’র পর। এ সময় ইমরান খান তার আইনজীবী টিমে’র সঙ্গে বসে থাকেন।

শুনানি শুরুর পর ইসলামাবাদ হাইকোর্টে ইমরানে’র প্রধান আইনজীবী খাজা হারিস আলোচিত আল-কাদির দুর্নীতি মামলা’য় ইমরানের জামিনে’র আর্জি জানান।

তিনি বলেন, ন্যাবের যে পরোয়ানার ভিত্তিতে ইমরান’কে গ্রেপ্তার করা হয়েছে, তা অবৈধ। কারণ, আইন অনুযায়ী- কারও বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ থাকলে ন্যাব প্রথমে তা অনুসন্ধান করে এবং অনুসন্ধানে অভিযোগে’র পক্ষে সাক্ষ্যপ্রমাণ পাওয়া গেলে অভিযুক্তে’র নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে পরে। আল-কাদির ট্রাস্ট মামলায় ন্যাব এখনও অনুসন্ধান পর্যায়ে আছে।

হারিসে’র যুক্তি খণ্ডন করতে ন্যাবের আইনজীবী পাল্টা যুক্তি দিয়েছেন কি না—জানা যায়নি। তবে, হারিসে’র আর্জি ও যুক্তিকে আমলে নিয়েই উচ্চ আদালত ইমরান খানে’র জামিন মঞ্জুর করেন।

এর আগে, গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খান’কে গ্রেপ্তার করা হয়। এরপর পাকিস্তানে’র বিভিন্ন শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী’র সঙ্গে তার দলের সমর্থকদে’র সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৮ জন নিহত এবং ২৯০ জন আহত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: