মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

যুক্তরাজ্যে ভয়ঙ্কর হিটওয়েভের সম্ভাবনা

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ১৪

জলবায়ু পরিবর্তন এবং পরিবেশ সম্পর্কিত গ্রান্থাম রিসার্চ ইনস্টিটিউট তথ্যমতে, চলতি বছর বা ভবিষ্যতে আরও বেশি তাপমাত্রা অনুভূত হতে পারে যুক্তরাজ্যে যার প্রভাবে মৃত্যুর পাশাপাশি অর্থনৈতিক ধাক্কাও আসতে পারে। ভাঙ্গন ধরতে পারে স্বাস্থ্যসেবা সেক্টরে।

এক গবেষণার প্রতিবেদন অনুযায়ী, এই গ্রীষ্মে চরম হিটওয়েভের জন্য ইংল্যান্ড এখনও প্রস্তুত নয়। যুক্তরাজ্য সরকারকে হিটওয়েব মোকাবেলায় একটি জাতীয় কৌশলের প্রস্তুতি সম্পন্ন করা উচিত বলে ঐ প্রতিবেদনে বলা হয়।

জানা যায় গত জুলাইয়ে, যুক্তরাজ্য প্রথমবারের মতো ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে একটি তাপমাত্রা রেকর্ড করে, যুক্তরাজ্যের লিংকনশায়ার ভিলেজে তখন ৪০.৩ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা পৌঁছেছিল।

গ্রান্থাম রিপোর্ট বলছে ভবিষ্যতের হিটওয়েভগুলি আরও তীব্র এবং দীর্ঘস্থায়ী হবে।

গত গ্রীষ্মে ইংল্যান্ডে পাঁচটি “হিটওয়েভ পিরিয়ড” চলাকালীন ৬৫ বছর বা তার বেশি বয়সীদের মধ্যে অতিরিক্ত মৃত্যুর সংখ্যা ছিল ২,৮০৩ জন। ইউকেএইচএসএ জানিয়েছে – ২০০৪ সালের পর থেকে এই সংখ্যা ছিল সর্বোচ্চ।

তবে সরকারী মুখপাত্র হিটিওয়েভ বলেন, সরকার এবং জরুরি পরিষেবাগুলি ভবিষ্যতের যে কোন হিটওয়েভের জন্য ভালভাবে প্রস্তুত। গত গ্রীষ্মের উত্তপ্ত আবহাওয়ার পর থেকে আমরা সমস্যাগুলো সনাক্ত করতে পেরেছি এবং বাস্তবায়নের জন্য সরকার কাজ করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: