বুধবার, ২৯ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

বেলারুশের বিরুদ্ধে যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা জারি

  • আপডেট টাইম : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১৯

ইউক্রেনে রাশিয়ার আক্রমণে সহায়তা করা এবং বেলারুশিয়ান সরকারবিরোধী বিক্ষোভকারীদের দমনের জন্য পূর্ব ইউরোপীয় দেশ বেলারুশকে শাস্তি দিলো যুক্তরাজ্য । বৃহস্পতিবার রুশ মিত্র বেলারুশের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার কথা জানিয়েছে যুক্তরাজ্য। খবর এএফপির

বেলারুশের রপ্তানিকে লক্ষ্য করে নতুন এ নিষেধাজ্ঞাগুলো দেওয়া হয়েছে। রপ্তানিলব্ধ অর্থ বেলারুশের কর্তৃত্ববাদী নেতা আলেকজান্ডার লুকাশেঙ্কোর প্রশাসনকে অর্থায়ন করছে।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়া যুদ্ধ শুরু করে। এর পর থেকে পশ্চিমা দেশগুলো মস্কো এবং তার প্রতিবেশী বেলারুশের ওপর কয়েক দফা নিষেধাজ্ঞা আরোপ করেছে।

যুক্তরাজ্য এখন বেলারুশ থেকে সোনা, সিমেন্ট, কাঠ এবং রাবার আমদানি নিষিদ্ধ করছে। এ ছাড়া রাসায়নিক ও জৈবিক অস্ত্র তৈরিতে ব্যবহার করা যেতে পারে এমন পণ্য, প্রযুক্তি এবং উপকরণের পাশাপাশি ব্যাঙ্কনোট ও যন্ত্রপাতি রপ্তানি বন্ধ করছে।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লিভারলি এক বিবৃতিতে বলেন, নিষেধাজ্ঞার এই নতুন প্যাকেজটি লুকাশেঙ্কো এবং তার প্রশাসনের ওপর অর্থনৈতিক চাপ বাড়াবে। এ আর্থিক ব্যবস্থার ওপর নির্ভর করে লুকাশেঙ্কো রাশিয়াকে সাহায্য করে যাচ্ছে, যা সক্রিয়ভাবে রাশিয়ান যুদ্ধের প্রচেষ্টাকে সহজতর করছে এবং ইউক্রেনের আঞ্চলিক অখণ্ডতাকে উপেক্ষা করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: