মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

ট্যাক্স রিটার্ন দাখিলে ব্যর্থতায় যুক্তরাজ্যে প্রায় ২লক্ষ লোককে জরিমানা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ১৪

যুক্তরাজ্যে গত বছর ট্যাক্স রিটার্ন দাখিল না করায় ১লক্ষ ৮০হাজারেরও বেশি লোককে জরিমানা করা হয়েছে। তবে জানা গেছে এদের বেশিরভাগই স্বল্প আয়ের লোক, যাদের আয় ট্যাক্সের অর্থ প্রদানের অনেক নীচে।

এইমএম রেভিনিও জানায়, তারা প্রত্যেক নাগরিককে নির্দিষ্ট সময়ের সীমারেখা বেঁধে দেয় ফর্ম ফিলাপ ও তথ্য প্রদানের জন্য। তবে সময়মতো তথ্য প্রদানের ব্যর্থতার জন্যই এই ধরনের জরিমানার ঘটনা ঘটেছে বলে তারা জানায়।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, এই আর্থিক জরিমানার শিকার ব্যক্তিরা এরইমধ্যে গুরুতর আর্থিক অসুবিধায় রয়েছে । অনেক ব্যক্তিই হাজার হাজার পাউন্ড জরিমানার মুখোমুখি হয়েছেন।

তথ্যামতে, যুক্তরাজ্যের ৩২ মিলিয়ন করদাতাদের বেশিরভাগেরই ট্যাক্স রিটার্ন জমা দেওয়ার প্রয়োজন নেই। তবে, প্রায় ১১ মিলিয়ন লোককে “স্ব মূল্যায়ন” আয়কর রিটার্ন জমা দিতে হয়।

এইচএমআরসি দ্বারা প্রকাশিত তথ্যে দেখা যায় ২০২০-২১ এ প্রায় ৯২হাজার লোককে তাদের ট্যাক্স রিটার্ন দাখিলে দেরি করার জন্য জরিমানা করা হয়েছিল।

এ বিষয়ে ট্যাক্স প্রচারক এবং টিপিএর প্রতিষ্ঠাতা ড্যান নাইডল জানান, “ আমরা বিশ্বাস করি আইন এবং এইচএমআরসি অনুশীলনের পরিবর্তন হওয়া উচিত। দেরিতে ফাইল জমা দেওয়ার জন্য জরিমানা প্রদান কোনো ভাবেই সঠিক সিদ্ধান্ত নয়।”

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: