মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

আবাসন সমস্যা সমাধানে যুক্তরাজ্য সরকারের নতুন পরিকল্পনা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১৮

আবাসন সংকট সমাধানের লক্ষ্যে ইংল্যান্ডের কমার্শিয়াল স্পেসকে বাড়িতে রূপান্তরের আইন সহজ করার পরিকল্পনা করেছেন যুক্তরাজ্যের আবাসন মন্ত্রী মাইকেল গভ। পরিকল্পনার অংশ হিসাবে, আবাসন সচিব বলেন, ঘরবাড়ির এক্সটেনশন সম্পাদন করার জন্য আরও বেশি স্বাধীনতা দিয়ে নতুন বিধি তৈরি করা হবে।

কর্মকর্তারা জানায়, প্রত্যেকে নিজেদের পরিবার বড় হবার সাথে সাথে প্রতিবেশীদের কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না করে কিভাবে ঘরকে আরো সহজে বড় করে স্থান সংকুলানের ব্যবস্থা করতে পারে সেটা নিয়েই ভাবেছে সরকার।

সরকারের হাউজিং অথোরিটি জানায় দোকান, টেকওয়ে এবং হাইওয়ে ব্যাটিং শপগুলিকে বসবাসের উপযুক্ত করার জন্য নতুন বিধি চালু করা হবে।

এদিকে লেবার দলের ছায়া মন্ত্রী হাউজিং সেক্রেটারি লিসা নন্দি বলেন, সরকারের বক্তব্য সাগরে এক বিন্দু জলের মতো। মূল সমস্যা সমাধানে এই ঘোষণা কোনো কাজেই আসবে না।

জাতীয় অনুমোদিত উন্নয়ন অধিকার সংস্কার সম্পর্কিত কমিটির এক বক্তৃতায় মাইকেল গভ ঘোষণা করেছেন, কনজারভেটিভ সরকার শস্যাগার রূপান্তর এবং কৃষি ভবনগুলির পুনর্নির্মাণের সীমাবদ্ধতার নিয়মগুলি হ্রাস করবে। তিনি আরো বলেন, অতিরিক্ত চাহিদা অনুপাতে ব্রিটেনে আরো বেশি বাড়ি দরকার যাতে ভাড়া বাড়ির সংকট দূর হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: