রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

প্রথমবারের মতো নারী বিশ্বকাপের ফাইনালে স্পেন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

নারী বিশ্বকাপের ম্যাচে ৮০ থেকে ৮৯ এই ৯ মিনিটের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসিটা হাসলো স্পেনই। সুইডেনকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করলো স্প্যানিয়ার্ডরা।

ম্যাচের শুরু থেকেই প্রতিপত্তি ধরে রাখা স্প্যানিশরা নিজেদের দখলে বল রাখে পুরো ম্যাচের ৬৩ শতাংশ সময়। এর ভেতর প্রতিপক্ষের জাল লক্ষ্য করে ১৩টি শট করে তারা। এই ১৩ শটের ভেতর কেবল দুটি ছিল লক্ষ্যে। সেই দুটিতেই হয় গোল।

বিপরীতে সুইডিশরা স্পেনের বক্সে ছয়বার আঘাত হানলেও তার ভেতর ৩টি ছিল লক্ষ্যে।

প্রথমার্ধের চতুর্দশ মিনিটে স্প্যানিশদের সামনে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগ আসলেও সেটিতে ব্যর্থ হয় তারা। এরপর ৪২ তম মিনিটে ফিরতি সুযোগ পেয়ে সেটি হাতছাড়া করে সুইডেন।

গোলশূন্য অবস্থায় প্রথমার্ধ শেষ করার পর ম্যাচের ৮১তম মিনিটে গিয়ে ডেডলক ভাঙেন স্প্যানিশ ফরোয়ার্ড সামলা সেলেস্তে। সাত মিনিট বাদেই স্পেনের জাল কাঁপিয়ে সমতায় সুইডেনকে সমতায় ফেরান স্ট্রাইকার রেভেকা ব্লমকিভিস্ট।

তবে পরের মিনিটেই ফের সুইডিশ জালে আছড়ে পড়ে স্পেনের বল। স্প্যানিশ ডিফেন্ডার ওলগা কারমোনার গোলে দ্বিতীয় দফায় এগিয়ে যায় স্পেন। আর সেই গোলেই ইতিহাস গড়া জয় নিশ্চিত হয় তাদের। প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে স্প্যানিশ মেয়েরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: