বুধবার, ২৯ মে ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

কোভিড ভ্যাকসিন বিক্রয়ের অনুমতি দিতে যাচ্ছে যুক্তরাজ্য সরকার

  • আপডেট টাইম : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ২৬

দেশে প্রথমবারের মতো যুক্তরাজ্যের জনসাধারণের জন্য কোভিড বুস্টার ভ্যাকসিন ক্রয় করা জন্য উন্মুক্ত করা হবে বলে জানা গেছে। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম। যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা অধিদপ্তর এই প্রস্তাবটি সমর্থন করায় এই বিষয়ে আশার আলো দেখছে সরকার।

সরকার জানায়, ফার্মাসিস্ট এবং বেসরকারী ক্লিনিকগুলিকে ফ্লু ভ্যাকসিন বিক্রয়ের জন্য অনুমতি দেওয়া হবে। এই বছরে বুস্টার বিক্রি শুরু না হলেও আগামী বছর হতে বিক্রয় চালু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় কর্তৃপক্ষ।

ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সি (ইউকেএইচএসএ) কর্তৃক এই প্রস্তাবটি সমর্থন করা হয় কারণ বিজ্ঞানীরা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। যা আগামী শীতে কঠিন আকার ধারন করতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

খবরে বলা হয়, ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে কোভিড ভেক্সিনেশন কেবলমাত্র যুক্তরাজ্যের এনএইচএসে পাওয়া যাচ্ছিল যা এখন উন্মুক্ত করার পরিকল্পনা করেছে সরকার। এই মাসের শুরুর দিকে যুক্তরাজ্য সরকার ঘোষণা করে কোভিড বুস্টার প্রোগ্রামটি বয়ষ্ক ও বাচ্চাদের জন্য ফ্রি প্রদান করা হবে। যাদের মাঝে ৫০ হতে ৬৫ বছরের উপরের বয়সী লোকদের বয়ষ্ক কোঠায় গণ্য করা হবে।

যুক্তরাজ্য সরকারের দুই সরবরাহকারী, মডার্না এবং ফাইজার উভয়ই জানায় এনএইচএসকে টিকা সরবরাহ করা তারা অগ্রাধিকার হিসাবে গণ্য করবে।

ইউকেএইচএসএর এক মুখপাত্র ব্রিটিশ সংবাদমাধ্যমকে বলেন, “ আমরা প্রস্তুতকারকদের সাথে চুক্তি করেছি এবং এটিও পরিষ্কার করে দিয়েছি যে কোভিড -১৯ ভ্যাকসিন চাইলে কোম্পানি প্রাইভেটভাবে বিক্রি করতে পারবে”

মেডিসিনস অ্যান্ড হেলথ কেয়ার প্রোডাক্ট রেগুলেটরি এজেন্সির একজন মুখপাত্র বলেন, কোভিড ভ্যাকসিন প্রাইভেটভাবে বিক্রির ক্ষেত্রে সরকারের বাঁধা না থাকায় জনসাধারণের কাছে বিক্রি জন্য আর নিয়ন্ত্রক প্রতিষ্ঠান হতে অনুমোদনের প্রয়োজন হবে না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: