মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী হলেন গ্রান্ট শ্যাপস

  • আপডেট টাইম : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪

যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হলেন জ্বালানি মন্ত্রী গ্রান্ট শ্যাপস। ব্রিটিশ সেনাবাহিনীর সাবেক ক্যাপ্টেন ওয়ালেস প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব ছেড়ে দিতে চান বলে গত মাসেই জানিয়েছিলেন। চার বছর এ দায়িত্ব পালন করার পর সরে গেলেন তিনি। পরবর্তী পার্লামেন্ট নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে ধারণা করা হচ্ছে।

রাশিয়া ইউক্রেনে আক্রমণ শুরু করার পর থেকে ব্রিটেনের যেভাবে কিইভের পাশে দাঁড়িয়েছে তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ওয়ালেস।

ব্রিটিশ সংবাদমাধ্যমের তথ্যমতে, নতুন প্রতিরক্ষামন্ত্রী শ্যাপস গণমাধ্যমের সঙ্গে যোগাযোগে দক্ষ, এ বিষয় সরকার তার ওপর নির্ভরও করে, কিন্তু সামরিক বিষয়ে তার প্রত্যক্ষ কোনো অভিজ্ঞাত নেই।

চলতি বছর এই নিয়ে মন্ত্রিসভায় পঞ্চমবারের মতো নতুন দায়িত্বে নিয়োগ পেলেন শ্যাপস। এর আগে তিনি পরিবহনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও জ্বালানিমন্ত্রী হিসেবেও দায়িত্বপালন করেছে, সবই গত ১২ মাসের মধ্যে। তাকে প্রতিরক্ষামন্ত্রী করায় রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে ব্রিটেনের সমর্থন দেওয়ার বিষয়ে কোনো পরিবর্তন আসবে না বলে মনে করা হচ্ছে।

সুনাকের দপ্তর জানায়, প্রতিরক্ষমন্ত্রী হিসেবে শ্যাপসের নিয়োগ অনুমোদন করেছেন রাজা তৃতীয় চার্লস। শ্যাপস প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর তার ছেড়ে আসা জ্বালানি ও নেট জিরো মন্ত্রীর পদে দায়িত্ব পেয়েছেন শিক্ষামন্ত্রী ক্লেয়ার কৌচিনিও।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: