বুধবার, ২৯ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা

  • আপডেট টাইম : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৬

যুক্তরাজ্যের বৃহত্তম স্থানীয় কর্তৃপক্ষ বার্মিংহাম সিটি কাউন্সিল নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। কার্যকরভাবে ১১৪ ধারা নোটিশ জারি করার পরে কাউন্সিল কর্তৃপক্ষ ইঙ্গিত দেয় যে বাজেটের ভারসাম্য বজায় রাখার সংস্থান তাদের কাছে নেই। অতি গুরুত্বপূর্ণ পরিষেবাগুলি রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যয় ব্যতীত এই মূহুর্তে কাউন্সিলের হাতে অতিরিক্ত কোনো অর্থ বরাদ্দ নেই বলে জানা যায়। কাউন্সিল জানায় বেতন দেয়ার মতো তহবিলের সংস্থান নেই তাছাড়া বাজেটে ৮৭ মিলিয়নের ঘাটতিও রয়েছে।

এক বিবৃতিতে, লেবার পার্টির কাউন্সিলের নেতা ও উপ-নেতা জন কটন এবং শ্যারন থম্পসন বলেছেন, “সারা দেশে স্থানীয় কর্তৃপক্ষের মতো বার্মিংহাম সিটি কাউন্সিল অভূতপূর্ব আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। এডাল্ট স্যোশাল কেয়ারের জন্য বিল এবং ব্যবসায়ি হতে প্রাপ্ত ট্যাক্সের নাটকীয় হ্রাস,ব্যাপক মুদ্রাস্ফীতির প্রভাবের জন্য ঝড়ের মুখোমুখি হয়েছে কাউন্সিল। ”

ডাউনিং স্ট্রিট স্বীকার করেছে কাউন্সিল আর্থিক সঙ্কটের ঘোষণা দেয়ায় উক্ত কাউন্সিলের বাসিন্দাদের জন্য তা বয়ে আনতে পারে কঠিন পরিস্থিতির।

প্রধানমন্ত্রীর সরকারী মুখপাত্র জানান, “ পরিস্থিতি মোকাবেলায় সরকার নিজের পক্ষ থেকে অতিরিক্ত ৫.১ বিলিয়ন পাউন্ড সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে। যদিও স্থানীয়ভাবে নির্বাচিত কাউন্সিলগুলি নিজস্ব বাজেট পরিচালনা করে থাকে। সরকার বার্মিংহাম সিটি কাউন্সিলের প্রশাসনের ব্যবস্থা সম্পর্কেও উদ্বেগ প্রকাশ করেছে”

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: