সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

যুক্তরাজ্য সরকারকে সতর্ক করলো জাতিসংঘের লেবার স্ট্যান্ডার্ড সংস্থা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ১৬

বিতর্কিত নতুন স্ট্রাইক আইন ব্রিটিশ শ্রমিকদের মৌলিক অধিকারের জন্য হুমকিস্বরূপ বলে সতর্ক করেছে জাতিসংঘের লেবার স্ট্যান্ডার্ড সংস্থা।

যুক্তরাজ্য সরকারকে সতর্ক করে জাতিসংঘের আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) বলছে, যুক্তরাজ্য “বিদ্যমান এবং সম্ভাব্য আইন” তৈরি করতে আন্তর্জাতিক বিধিমালার সাথে মিল রাখা উচিত। এছাড়া শ্রমিক ইউনিয়নের ভোট প্রয়োগে পোস্টাল ভোটের সাথে সাথে ইলেক্ট্রনিক ব্যবস্থা নিয়েও ভাবা উচিত।

আইএলও জানায়, ইউনিয়নের সাথে সরকারের পরামর্শ সবসময় গুরুত্বপূর্ণ। সরকারের উচিত শ্রমিকদের স্বায়ত্তশাসন এবং কার্যকারিতা ইউনিয়নের মাধ্যমে যাতে নিশ্চিত হয় এর ব্যবস্থা করা।

ট্রেডস ইউনিয়ন কংগ্রেস (টিইউসি) আইএলওর সিদ্ধান্তগুলি বর্ণনা করে ইউকে বর্তমান কনজারভেটিভ সরকারকে তিরস্কার করেছে ।

ইউকে -র প্রধান ইউনিয়ন সংস্থা টিইউসি গত সেপ্টেম্বরে যুক্তরাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগে উল্লেখ করা হয় সরকারের মন্ত্রীরা ধর্মঘটের অধিকার হরণের জন্য যে চিন্তা করছে তা সরকারের জন্য হীতে বিপরীত হবে।

টিইউসি-র সাধারণ সম্পাদক পল নউক বলেন, রক্ষণশীল সরকারের সময়ে ইউনিয়ন বিরোধী কথাবার্তা আসলেই অত্যন্ত বিব্রতকর। ধর্মঘটের অধিকার একটি মৌলিক স্বাধীনতা। তবে কনজারভেটিভরা ড্রাকোনিয়ান স্ট্রাইকস বিলের মাধ্যমে এই স্বাধীনতার উপর হস্তক্ষেপ করতে যাচ্ছে যা সহ্য করা হবে না।

সরকারী একজন মুখপাত্র বলেন, একটি ইউনিয়নে যোগদানের অধিকার এবং সংগঠিত করার অধিকার আইনে সুরক্ষিত। তবে ব্রিটিশ জনগণও আশা করে বিভিন্ন সার্ভিস পেতে ধর্মঘটের কারণে তারা যেন বঞ্চিত না হয়। জনগণের ট্যাক্সের টাকাতেই সবার বেতন,ভাতার ব্যবস্থা হয় এটাও সকলের ভাবা উচিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: