মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

লন্ডনের বিখ্যাত ব্রিটিশ মিউজিয়ামে চুরির ঘটনায় কর্মী বরখাস্ত

  • আপডেট টাইম : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১৪

লন্ডনের বিখ্যাত ব্রিটিশ মিউজিয়াম থেকে এবার প্রদর্শনীর মূল্যবান জিনিসপত্র চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক কর্মীকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। বিশ্ব সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ পায়। এতে বলা হয়, মিউজিয়ামের বেশ গুরুত্বপূর্ণ কিছু জিনিস চুরি ও হারিয়ে গেছে। এর মধ্যে স্বর্ণ, গহনা ও দামি মূল্যবান পাথর রয়েছে। এ ঘটনায় এক কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

মিউজিয়াম কর্তৃপক্ষ জানায়, হারানো ও চুরি হওয়া জিনিসপত্রের বেশির ভাগ স্টোররুমে রাখা ছিল।

ব্রিটিশ মিউজিয়ামের পরিচালক হার্টউইগ ফিশ্চার বলেন, হারানো মালামাল উদ্ধারে জোর তৎপরতা চালানো হচ্ছে। এটি খুবই অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমি আমার সব সহকর্মীর জিনিসপত্র সুরক্ষায় সর্বোচ্চ তৎপর হওয়ার আহ্বান জানিয়েছি।

তিনি বলেন, এ ঘটনায় জাদুঘরের নিরাপত্তা আরও জেরাদার করা হয়েছে। এ ছাড়া বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে হারানো, ক্ষতি হওয়া ও চুরি হওয়া জিনিসের নির্দিষ্ট তালিকা করতে কাজ চলছে। এ ছাড়া বরখাস্ত হওয়া কর্মীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে চুরির ঘটনায় মহানগর পুলিশ তদন্ত করছে। তবে এখনো কাউকে আটক করা হয়নি। এ ছাড়া মিউজিয়ামের নিরাপত্তা ব্যবস্থা পুনরায় পর্যালোচনা করা হচ্ছে।কর্তৃপক্ষ জানিয়েছে, হারানো এসব জিনিস খ্রিস্টপূর্ব ১৫ থেকে ১৯ শতকের বিভিন্ন সময়ের নিদর্শন। এগুলো একাডেমিক ও গবেষণার জন্য প্রদর্শন করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: