সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

এন্টি সোশ্যাল বিহেভিয়ার মোকাবেলায় থিও পদে নিয়োগ কার্যক্রম শুরু

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ১৮

অপরাধ ও অসামাজিক আচরণ মোকাবেলায় স্থানীয়ভাবে নিয়োগ অভিযান শুরু করেছে কাউন্সিল
টাওয়ার হ্যামলেটস এ অপরাধ এবং অসামাজিক আচরণ (এএসবি বা এন্টি সোশ্যাল বিহেভিয়ার) মোকাবেলা করার জন্য নতুন করে টাওয়ার হ্যামলেটস এনফোর্সমেন্ট অফিসারের (থিও) পদে বেশ কিছু নিয়োগ কার্যক্রম শুরু করেছে কাউন্সিল। টাওয়ার হ্যামলেটস বারাকে সকলের জন্য নিরাপদ জনপদ হিসেবে গড়ে তুলতে কাউন্সিলের কমিউনিটি নিরাপত্তায় চলমান বিনিয়োগের অংশ হিসেবে আরো এনফোর্সমেন্ট অফিসার নিয়োগ দেয়া হচ্ছে।

থিও সার্ভিসে স্থানীয় কমিউনিটির যথার্থ প্রতিনিধিত্ব যাতে প্রতিফলিত হয়, সেজন্য এই পদে বারায় বসবাসকারী মহিলা এবং লোকদের আবেদন করতে উৎসাহিত করছে কাউন্সিল। কারো ব্যক্তিগত বিবরণ পেতে এবং এএসবি, মাদক ও সহিংসতা মোকাবেলা করার জন্য পুলিশ সংস্কার আইনের ধারা ৫০ এর অধীনে থিওদেরও রয়েছে পুলিশী ক্ষমতা।

যাদের সহায়তা প্রয়োজন, যেমন মাদকাসক্তির সাথে লড়াই করছে এবং যারা গৃহহীন অবস্থায় রাস্তায় রাতা কাটায় তাদেরকে সাহায্য করার জন্য এনফোর্সমেন্ট অফিসাররা বরোর অন্যান্য সংস্থাগুলির সাথেও কাজ করে।

এ বিষয়ে হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বলেন, “থিওরা আমাদের বারাতে অপরাধ এবং অসামাজিক আচরণ মোকাবেলায় অগ্রগণ্য। তবে আমাদের কমিউনিটিগুলোর সাথে সম্পৃক্ত থাকা এবং যাদের প্রয়োজন তাদেরকে আশ্বস্ত করা ও সহযোগিতা প্রদানেও থিওদের বিশাল ভূমিকা রয়েছে।”

তিনি আরোও বলেন, “এই নিয়োগ ড্রাইভের অর্থ হচ্ছে আমাদের বরোতে আগের চেয়ে আরও বেশি ইউনিফর্ম পরিহিত টহল নিশ্চিত হওয়া। আমরা আশা করি এই নিয়োগ বারায় নিরাপত্তা বাড়াবে এবং যারা মনে করে যে তারা আইন নিজের হাতে তুলে নিতে পারে তাদের জন্য প্রতিবন্ধক হিসেবে কাজ করবে।”

পুরো এপ্রিল মাসজুড়ে চলবে এই নিয়োগ সংক্রান্ত প্রাচরাভিযান। এই টাওয়ার হ্যামলেটস কাউন্সিল অনেকগুলো ওপেন ইভিনিং পরিচালনা করবে যেখানে একজন থিও হওয়ার জন্য আবেদন করতে আগ্রহী যে কেউ থিও হিসেবে কী ভূমিকা পালন করতে হয় সে সম্পর্কে আরও জানতে পারবেন। যারা এই অধিবেশনগুলোতে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে পারবেন না তাদের জন্য এটি একটি ভার্চুয়াল বিকল্প রয়েছে।

সফল আবেদনকারীদের থিও হিসেবে ভূমিকা পালনের জন্য প্রয়োজনীয় সমস্ত প্রশিক্ষণ প্রদান করা হবে এবং এই সময়ের জন্য অর্থ দেয়া হবে।
প্রশিক্ষণের মধ্যে একটি সম্পূর্ণ প্রাথমিক চিকিৎসা কোর্স, সুরক্ষা এবং নারী ও মেয়েদের বিরুদ্ধে সহিংসতা প্রশিক্ষণ এবং মানসিক স্বাস্থ্য সচেতনতা প্রশিক্ষণ অন্তর্ভুক্ত রয়েছে।

কেবিনেট মেম্বার ফর জবস, স্কিলস এন্ড গ্রোথ, আবু চৌধুরী বলেন, “এই নিয়োগ ড্রাইভ স্থানীয় কর্মসংস্থানের জন্য এবং বৈচিত্র্যময় ভূমিকায় কাজ করার সুযোগ যারা খুঁজছেন তাদের জন্য একটি চমৎকার সুযোগ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: