মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বারে কেঁদে কেঁদে ঈগল প্রতিকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম নৌকায় ভোট দিয়েই মেঘনার সঠিক উন্নয়ন ঘটানো সম্ভব… সেলিমা আহমাদ ঈগলে ভোট দিলে গোমতীর মাটি লুট জিবির নামে চাঁদাবাজি বন্ধ হবে: আবুল কালাম আজাদ দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ব্রাজিলে ঘূর্ণিঝড়ে নিহত ২২ সিলেটে মসজিদের পুকুর থেকে ইমামের মরদেহ উদ্ধার সিলেটে সিএনজি স্টেশনের জেনারেটর বিস্ফোরণে দগ্ধ ৭ বার্মিংহাম সিটি কাউন্সিলের নিজেদের দেউলিয়া ঘোষণা মারা গেলেন লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি

কুমিল্লা নামেই বিভাগের দাবিতে যুক্তরাজ্যে গণস্বাক্ষর সংগ্রহ

  • আপডেট টাইম : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ১৩

কুমিল্লা নামেই বিভাগ চাই বলে মন্তব্য করেছেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। রোববার বিকেলে লন্ডনের রয়্যাল রিজেন্সি হলে অনুষ্ঠিত গণসংবর্ধনা ও কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউক এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনটির উদ্যোগে কুমিল্লা নামেই বিভাগ দাবিতে যুক্তরাজ্য থেকে প্রায় ১০ হাজার গণস্বাক্ষর সংগ্রহ করা হয়েছে।

অনুষ্ঠানে এমপি বাহার বলেন, ‘কুমিল্লা নামেই বিভাগ চাওয়ার কথাটা আমার ব্যক্তিগত নয়, কুমিল্লার কোটি মানুষের দাবি এটি। আমার বিশ্বাস বঙ্গবন্ধুকন্যা গণমানুষের এ দাবি প্রত্যাখ্যান করবেন না। কুমিল্লা নামেই বিভাগ দেবেন তিনি।’

এ সংসদ সদস্য বলেন, ‘‘আমার একটি স্লোগান আছে ‘কুমিল্লা এগোলে, এগোবে বাংলাদেশ।’ একদিনে এ বিভাগ দাবি করিনি, সেই ১৯৮৮ সাল থেকে কুমিল্লা বিভাগের জন্য আন্দোলন করে আসছি। বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’’

এদিকে অনুষ্ঠানে কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের পক্ষ থেকে আ ক ম বাহাউদ্দিন বাহারকে জাতীয় সংসদে এ প্রস্তাব উত্থাপনের দাবি জানানো হয়।

দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের আহ্বায়ক সাইফুল ইসলাম দুদুর সভাপতিত্বে ও সদস্যসচিব তানভীর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। এরপর জাতীয় সংগীত ও শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এনামুল হক, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের প্রধান উপদেষ্টা রুহুল আমিন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের উপদেষ্টা মুহাম্মদ শফিকুল ইসলাম, রিদমিক কেয়ার ইউকের প্রধান নির্বাহী টিউলিপ সুলতানা।

এছাড়াও ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু, আইনজীবী সোহেল করিম, গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার ফরহাদ হোসেন বাবু, বৃহত্তর কুমিল্লা অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মুকিত হায়দার রাসেল, বরুরা সমিতির প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম মিয়া, জহিরুল ইসলাম, সৈয়দ এহছানুল হক, সাংবাদিক রাশেদুল হক রিয়াদ, সেলিনা আক্তার জোৎস্না, খালেদুল ইসলাম খালেদ, শৈশব আহমেদ, দিল জাহান আলী খোকন, কাউন্সিলর পারভেজ আহমেদ ও অভিবাসন বিশেষজ্ঞ বিধান গোস্বামীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আ ক ম বাহাউদ্দিন বাহারের উপস্থিতিতে সোমবার (১০ জুলাই) বিকেলে লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত সাঈদা তাসনিম মুনার কাছে গণস্বাক্ষর হস্তান্তর করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved ©2023 -ওল্ডহাম বাংলা নিউজ |

সম্পাদক ও প্রকাশক: